Trending

Wednesday, 14 August 2019

কেন্দ্রের প্রস্তাবে বদলানো হচ্ছে ব্যাংকের কাজের সময়



বদলে যাচ্ছে ব্যাংকের কাজের সময়। যদিও বর্তমানে ডিজিটাল ব্যাংকিং এর জন্য অনেকেই আর সশরীরে উপস্থিত হয়ে অর্থের লেনদেন করেন না। সবটাই হয়ে যায় অনলাইনে। কিন্তু এখনো এমন প্রচুর গ্রাহক আছেন যারা ব্যাংকে গিয়ে পরিষেবা পান‌। তাই গ্রাহকদের কাছে ব্যাঙ্কিং পরিষেবা আরো দ্রুত পৌঁছে দিতে এবার নতুন সময় প্রস্তাব করলো কেন্দ্রীয় সরকার। নতুন সময় অনুযায়ী সকাল 9 টায় খুলে যেতে পারে সরকারি এবং আঞ্চলিক ব্যাংকের শাখা গুলি।

কেন্দ্রীয় সরকারি অর্থ দপ্তরের ব্যাংক বিভাগ থেকে এই প্রস্তাব পাঠানো হয়েছে ,যাতে গ্রাহকরা আরও সহজে, আরো দ্রুত অর্থের লেনদেন শুরু করতে পারেন। বর্তমানে ব্যাংকের কাজের সময় শুরু হয় সকাল 10 টা।সেইসময় 1 ঘন্টা এগিয়ে আনার কথা বলা হয়েছে।

জুন মাসের সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে নিয়ে একটি ভিডিও কনফারেন্সের আয়োজন করে কেন্দ্রীয় সরকারের অর্থ দপ্তর। সে আলোচনার পরেই এই প্রস্তাব পাঠানো হয়। আলোচনায় উঠে আসে ব্যাংকের মূল কাজ হলো গ্রাহকদের সঠিক পরিষেবা দেওয়া। ভারতীয় ব্যাংক অ্যাসোসিয়েশন এই প্রস্তাব মেনে নেয়। প্রাথমিকভাবে সরকারকে তিনটি সময় পরিধির মধ্যে যেকোনো একটি বেছে নিতে বলা হয়েছিল। এ তিনটের সময় পরিধি হলো সকাল 9 টা থেকে দুপুর তিনটে ,অথবা সকাল 10 টা থেকে বিকেল চারটে কিংবা সকাল 11 টা থেকে বিকেল পাঁচটা সরকারের মধ্যে প্রথম সময় পরিধি গ্রহণ করেছে। 

No comments:

Post a comment