Trending

Wednesday, 21 August 2019

মুম্বাইয়ের বিখ্যাত দহি হান্ডি উৎসব বন্ধ এবছর




মুম্বাইয়ের জনপ্রিয় উৎসব দহি হান্ডি এবছর পালন করা হবে না।প্রত্যেক বছর জন্মাষ্টমীর আগে  মহা ধুমধাম করে এই উৎসব পালিত হয়।কিন্তু এ বছর এই উৎসবের জন্য বরাদ্দ অর্থ পৌঁছে দেয়া হবে বন্যা বিধ্বস্ত এলাকার মানুষদের ত্রাণকার্যে।বিশেষত মুম্বাইয়ের সাঙ্গেলি, কোলহাপুর বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত।

মুম্বাইয়ের ঘাটকোপার এর বিজেপি বিধায়ক রাম কদম এর দহি উৎসব অত্যন্ত জনপ্রিয়। তিনি ও এ বছর উৎসব উদযাপন করছেন না।তিনি জানিয়েছেন এই মুহূর্তে দাহি হান্ডি' উৎসবে জন্য অর্থব্যয় করলে চলবে না।সেই সঙ্গে তিনি অন্যান্য উৎসব এর অন্যান্য কর্মকর্তা দের কাছে আবেদন জানিয়েছেন তারা যেন উৎসব পালনে অর্থ অপব্যয়ের না করে, ত্রাণকার্যে সেই অর্থ দান করেন।তবে তিনি কত পরিমাণ অর্থ ত্রাণকার্যে পাঠাচ্ছেন সেটা এখনই জানা যায়নি।তবে তার এই সিদ্ধান্তে অনেকেই খুশি নন।

এবছর মুম্বাই বন্যায় যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।বন্যা পরিস্থিতি সামাল দেয়ার জন্য উদ্ধারকারী বাহিনীর আয়োজন করা হয়েছে।বিভিন্ন জায়গা থেকে সরকারি সাহায্য এসে পৌঁছেছে।এখনো পর্যন্ত 75 হাজার মানুষকে উদ্ধার করা সম্ভব হয়েছে।কোলহাপুর ও সঙ্গিলি জেলার 66 হাজার মানুষকে শোচনীয়' পরিস্থিতি থেকে বের করে আনা সম্ভব হয়েছে।

No comments:

Post a comment