Trending

Thursday, 29 August 2019

দেশকে নিরাপদ না করে অর্থনীতির উন্নয়ন করা যাবেনা ,দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর




স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ 49 তম police Research Development buro র  প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আভ্যন্তরীণ নিরাপত্তা আইনের গুরুত্ব নিয়ে একটি বক্তব্য রাখেন। সেখানেই তিনি জানান দেশের নিরাপত্তা ব্যবস্থাকে সুনিশ্চিত না করে অর্থনৈতিক দিক মজবুত করা যাবে না।
তিনি আরো জানান এখন বিজ্ঞানের যুগ ।তাই তদন্তের ক্ষেত্রেও বৈজ্ঞানিক প্রযুক্তি ব্যবহার করা উচিত।

তিনি জানান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর লক্ষ্য অনুযায়ী ভারতকে 5 ট্রিলিয়ন অর্থনীতিতে নিয়ে যেতে হলে দেশের ভেতরের এবং বাইরের নিরাপত্তা ব্যবস্থাকে সুনিশ্চিত করতে হবে। নাহলে কখনই এই  স্বপ্নপূরণ সম্ভব নয়।

এছাড়া তিনি বেশ কিছু বিষয় স্পষ্ট করে জানান। সেগুলি হল
১. প্রত্যেককে নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। সমস্ত কর্মপদ্ধতিকে প্রাতিষ্ঠানিক হতে হবে।
২. যদি কোন প্রতিষ্ঠান 50 বছরের বেশি সময় ধরে চলে তাহলে বুঝতে হবে তার সবকিছু ঠিকঠাক ভাবে চলছে। আর সেই কারণেই তিনি ধন্যবাদ জানান ভি পি আর এন ডি কে।
৩. যখন মানুষ রাজনীতি নিয়ে কথা বলে তখন উন্নয়নমূলক কর্মসূচি নিয়ে কথা বলে। অথচ যখন রাজ্য নিয়ে কথা বলে তখন সেখানে আইন ব্যবস্থা বেশি গুরুত্ব পায়।
৪. প্রধানমন্ত্রী 5 ট্রিলিয়ন অর্থনীতি বানাবেন বলেছেন। ভারতকে তিনি বিশ্বের প্রথম তিনটি দেশের মধ্যে দেখতে চান। এজন্য দেশের নিরাপত্তা ব্যবস্থাকে সুনিশ্চিত করতে হবে।
৫. সরদার বল্লভ ভাই প্যাটেল স্বাধীনতার পর দেশকে নতুন দিশা দেখিয়েছিলেন। তিনি মানবাধিকার রক্ষার জন্য পুলিশকে সাধারণ মানুষের রক্ষাকর্তা হিসেবে নিযুক্ত করেছিলেন।
৬. বর্তমান সময় যুগের সঙ্গে তাল মিলিয়ে সেই পুলিশ বিভাগকে আরো উন্নত এবং আধুনিক হতে হবে। সমস্ত পুলিশকর্মী নিজেদের প্রয়োজনীয় সময় এবং সমস্ত শক্তি দিয়ে মানুষের সেবা করে চলেছেন তিনি তাদের ধন্যবাদ জানান। 

No comments:

Post a comment