Trending

Saturday, 24 August 2019

লোকনাথ ধামে পাচিল ভেঙ্গে দুর্ঘটনা আহত অনেক মৃত অন্তত 4



প্রত্যেক বছর জন্মাষ্টমীর দিন লোকনাথ বাবার জন্মস্থান কচুয়ায় পুণ্যার্থীদের সমাবেশ ঘটে। যত দিন যাচ্ছে পুণ্যার্থীদের সংখ্যাও তত বাড়ছে।এ বছরও তার অন্যথা হয়নি।জন্মাষ্টমীর আগের দিন রাত থেকেই প্রচুর লোকের ভিড় হতে থাকে কচুয়া ধামে। তার উপর এবছর জন্মাষ্টমীর আগের দিন থেকেই প্রচন্ড বৃষ্টি আরম্ভ হয়। কিন্তু বৃষ্টি কোন ভাবে ঠেকিয়ে রাখতে পারেনি ভক্তদের তাদের ঈশ্বরের কাছে আসার হাত থেকে।

তাই সময় যত এগোতে থাকে ভিড় তত  বাড়তে থাকে।একে বৃষ্টি তার উপর অতিরিক্ত ভিড়ের চাপ এই দুই মিলে এক বিশৃংখল পরিস্থিতি সৃষ্টি হয় কচুয়া ধাম।কিন্তু অতিরিক্ত ভির নিয়ন্ত্রণের জন্য কোন ব্যবস্থা ছিল না মন্দির কর্তৃপক্ষের।সম্ভবত বৃষ্টির কারণে  এবং অতিরিক্ত ভিড়ের চাপে মন্দির সংলগ্ন একটি প্রাচীর ভেঙে পড়ে। আর তাতে আহত হন বেশ কয়েকজন পুণ্যার্থী।

এরপরই বাকি পুণ্যার্থীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়।আর তাতেই পদপৃষ্ট হন বেশ কয়েকজন।এখনো পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী 27 জন জখম হয়েছেন।মারা গেছেন 4 জন।অনেকের অবস্থা আশঙ্কাজনক।আহত পুণ্যার্থীদের বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।এদের মধ্যে 5 জনের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন হওয়ায় তাদের কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজের স্থানান্তরিত করা হয়েছে।আহতদের অবস্থা খুব একটা ভালো নয়। আহতদের দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি মর্মান্তিক দুর্ঘটনায় আহত এবং আহতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন।মুখ্যমন্ত্রীর নির্দেশে হাসপাতালে যান খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এবং চন্দ্রিমা ভট্টাচার্য।

No comments:

Post a comment