Trending

Wednesday, 28 August 2019

এবার অলিম্পিকে নতুন রণকৌশল দেখাবেন সিন্ধু



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাগত জানালেন বাসেলে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ফেরা পি ভি সিন্ধু কে। স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিযু ও। দিল্লীর সাংবাদিকদের সিন্ধু বলেন এই জয় আমি খুব খুশি।দেশের জন্য আমি গর্বিত। অনেকদিন ধরে অপেক্ষা করতে হয়েছে এই জয়ের জন্য।

তিনি আরো বলেন আমরা এখনো বিজয় উৎসব করতে পারিনি। বাসেলে জেতার পর ফ্লাইট ধরার তাড়া ছিল। গতকাল রাতে আমি দিল্লি এসে পৌঁছেছি। তবে প্রশ্নের কোন শেষ নেই। একের পর এক প্রশ্ন আসছে তার সামনে।

তিনি বলেন আমি আরো অনেক বেশি পরিশ্রম করব।আরো অনেক পদক জিতবো। টোকিও অলিম্পিকের আর এক বছর বাকি নেই। তাই আরো নতুন নতুন কিছু শট শিখতে চাই ।পরিস্থিতি অনুযায়ী খেলার ধরনের কিছু পরিবর্তন আনতে হয়।এবার আমি সেটার উপরে জোর দেবো।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে জাপানের নজোমি অকুহারা কে ২১-৭ ,২১-৭ এ পরাস্ত করেন তিনি।পুরস্কার বিতরণী পর যখন জাতীয় সংগীত চলছিল সেই সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন তিনি।তার চোখে জল এসে যায়।এই নিয়ে এদিন তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন ,সেই সময় একটি আবেগঘন মুহূর্ত তৈরি হয়েছিল।আমি আমার ভক্তদের কাছে কৃতজ্ঞ ।তাদের ভালোবাসা আর আশীর্বাদ ছাড়া আমি এই জায়গায় পৌঁছাতে পারতাম না।

এর আগে তিনি দুবার বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে রুপো জিতেছেন।ব্রোঞ্জ জিতেছেন দুবার। অলিম্পিকসে ক্যারোলিনা মারিন এর কাছে তিনি পরাস্ত হন।তাই সবদিক দিয়ে তার প্রথম সোনা জয় তার কাছে সত্যিই একটি অবিস্মরণীয় মুহূর্ত।আর এই সোনা বিজয় যে তার সংকল্প কে আরও বাড়িয়ে দিয়েছে ,আরো দৃঢ় করেছে সে কথা বলাই বাহুল্য। এ বিষয়ে তিনি বলেন এই মুহূর্তটা আমাকে আরো অনেক আত্মবিশ্বাসী করে দিয়ে গেল ।আরও জেদি করে দিয়ে গেল। আমাকে আরো অনেক বেশি পরিশ্রম করতে হবে ।আরও অনেক পদক জিততে হবে।

No comments:

Post a comment