Trending

Thursday, 29 August 2019

আবারো ভারতকে যুদ্ধের হুঁশিয়ারি দিল পাকিস্তান



পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রাসেল আহমেদ জানান সামনের অক্টোবর-নভেম্বরে পাকিস্তান এবং ভারতের মধ্যে যুদ্ধ শুরু হতে পারে।

কাশ্মীর নিয়ে কথা বলার সময় এই মন্ত্রী রাওয়ালপিন্ডি থেকে ভারতের সম্পর্কে এই কথা বলেছেন। তার মতে যদি ইউ এন এস সি কাশ্মীর সমস্যার সমাধান চায় তাহলে তারা একটা গণভোট করুক। অন্যান্য মুসলিম ধর্মাবলম্বী দেশগুলো চুপ করে রয়েছে এটাও তিনি বলেছেন।

রশিদ স্পষ্ট জানিয়ে দেন যারা ভাবছেন পাকিস্তান শুধুমাত্র ভারতের সঙ্গে মৌখিকভাবে আলোচনা করবে তারা একদম ভুল ভাবছেন। তার কথায় স্পষ্ট যে এই বিষয়ে চিন তাদের সমর্থনে আছে।

এর আগেও প্রধানমন্ত্রী ইমরান খান বুঝিয়ে দিয়েছিলেন চীন তাদের পাশে আছে ।এবং তাদের কাছে যে পারমাণবিক অস্ত্র আছে প্রয়োজনে তারা সেটা ব্যবহার করতে পারেন।

অর্থাৎ যদি কাশ্মীর সমস্যার সমাধান না হয়, তাহলে পাকিস্তান পারমাণবিক যুদ্ধের দিকে যেতে পারে যা ভারতের পক্ষে ক্ষতিকারক। এই হুঁশিয়ারি দিয়েছেন  পাক মন্ত্রী  মহল।

যদিও স্বাধীনতার পর থেকে ও 1965 এবং 1971 সালে ভারত পাকিস্তানের যুদ্ধ হয়। এছাড়া 1999 সালে কারগিল যুদ্ধ হয়। অর্থাৎ মোট তিনবার ভারত পাকিস্তানের যুদ্ধ হয়। কিন্তু কোনবারই পাকিস্তান বিজয় লাভ করতে পারেনি। কিন্তু রশিদ হুমকি দিয়েছেন এবার যুদ্ধের ফলাফল সম্পূর্ণ অন্যরকম হবে।

কাশ্মীরে 370 ধারা তুলে নেয়ার পর থেকেই পাকিস্তান এমন হুঁশিয়ারি দিয়ে আসছে। তবে ভারতে পক্ষ থেকে জানানো হয়েছে ,এটা সম্পূর্ণ ভারতের আভ্যন্তরীণ বিষয়। এই নিয়ে পাকিস্তানের কোন কথা তারা শুনবে না

No comments:

Post a comment