Trending

Sunday, 18 August 2019

নেট দুনিয়ায় কটাক্ষের শিকার গায়ক আদনান সামি



ইন্টারনেটের দৌলতে এখন মত প্রকাশের সুবিধা অনেক বেড়ে গেছে। যে যখন যেমন খুশি কথা বলতে পারছে। আর সেলিব্রেটি হলে তো কোন কথাই নেই। তাদের সামান্য ভুল আচরণ নিয়ে ট্রোল এর বন্যা বয়ে যায়। কাশ্মীরে 370 ধারা বাতিল করা নিয়ে নেট দুনিয়ায় প্রচুর তর্ক, বিতর্ক এবং ট্রোল হয়েছে। বলিউড এর শিল্পীরা যেমন এটাকে সমর্থন করেছেন। তেমনি অনেক পাকিস্তানি শিল্পী এর বিরোধিতা করেছেন।

এবার এই তর্ক বিতর্কে জড়ালেন গায়ক আদনান সামি। বহুদিন আগেই তিনি ভারতের নাগরিকত্ব নিয়েছেন। কিন্তু জন্মসূত্রে তিনি পাকিস্তানি। তাই কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানকে সমর্থন না করে ভারতকে সমর্থন করায় পাকিস্তানি নেটিজেনরা তার উপর স্বভাবত ই ক্ষুব্ধ।

অনেকে সরাসরি তার বাবাকে নিয়ে প্রশ্ন তুলেছেন যে তার বাবা কোথায় জন্মেছিলেন আর কোথায় মারা গেছেন সেটা কি আদনান সামি ভুলে গেছেন? এই প্রশ্নের উত্তরে তিনি খুব সুন্দর ভাবে জবাব দেন যে তার বাবা 1 942 সালে ভারতে জন্মেছিলেন এবং 2009 সালে ভারতেই মারা যান।

আদনানের মন্তব্যে ভারতীয়রা তাকে গর্বিত বলে পোস্ট করায় পাকিস্তানে নেটিজেনরা প্রশ্ন তোলেন আদনান কি মাতৃভূমির প্রতি বিশ্বস্ত নয়?
এখানেও তিনি খুব সুন্দর ভাবে জবাব দেন যে মহম্মদ আলি জিন্না তো নিজের মাতৃভূমির প্রতি বিশ্বস্ত ছিলেন না তাহলে তাকে আপনারা কি বলবেন?

অন্যদিকে পাকিস্তানি অভিনেত্রী মেহবির হায়াত বলিউড এর উপর নিজের ক্ষোভ উগরে দিলেন। তার মতে ভারতের উচিত পাকিস্তানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখা। তা না করে এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে যাতে গোটা বিশ্বের কাছে পাকিস্তান খারাপ হয়ে যাচ্ছে।

No comments:

Post a comment