Trending

Sunday, 1 September 2019

ভারতীয় সেনায় যোগ দিলেন পাঁচশোরও বেশি কাশ্মীরি যুবক



এবার দেশমাতৃকাকে রক্ষা করতে পাঁচশোরও বেশি কাশ্মীরি যুবক যোগ দিলেন ভারতীয় সেনায়।তাদের পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাদের বাবা-মায়েরাও। এবার আর হাতে পাথর নিয়ে জওয়ানদের ওপর অত্যাচার নয় বন্দুক হাতে জওয়ানদের কাঁধে কাঁধ মিলিয়ে দেশসেবার জন্য লড়বেন কাশ্মীরি যুবকেরা।

370 ধারা বাতিলের পর এটাই বদলে যাওয়া কাশ্মীরের ছবি।দেশের ঐক্য আর অখন্ডতাকে রক্ষার জন্য এবার কাশ্মীরি যুবকরা যোগ দিলেন ভারতের মূল স্রোতে।

370 ধারা বাতিলের পর যাতে কাশ্মীরে কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য মোতায়েন করা হয়েছিল বিশাল পরিমাণ সেনা।কারফিউ জারি করা হয়েছিল।গৃহবন্দি করে রাখা হয়েছিল নেতাদের।এরকমই একটা সময় ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিলেন কাশ্মীরের 575 জন জওয়ান।ভারতীয় সেনার উর্দি তাদের গায়ে দেখে গর্বিত তাদের বাবা মায়েরাও।দিকে দিকে উঠল "ভারত মাতা কি জয় "স্লোগান।হিন্দু মুসলিম এবং শিখ ধর্ম গুরু রা তাদের শপথ গ্রহণ করালেন।

নবনিযুক্ত কাশ্মীরি জওয়ানরা জানিয়েছেন তারা দেশসেবার জন্য সদা তৎপর।দেশকে রক্ষার জন্য নিজের প্রাণ বলিদান দিতে ও তারা প্রস্তুত।কাশ্মীরের অন্যান্য যুবকদের প্রতি তারা বলেছেন তাদের উচিত সেনা জওয়ানদের পাশে দাঁড়িয়ে দেশ সেবায় নিজেদের নিয়োগ করা।ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল অশ্বিনীকুমার জ্বী বলেন কাশ্মীর এবং জম্মুতে এখন লাগাতার ভর্তি প্রক্রিয়া চলবে। 

No comments:

Post a comment