Trending

Friday, 13 September 2019

26 ও 27 তারিখ ব্যাঙ্ক ধর্মঘট টানা,4 দিন বন্ধ থাকবে ব্যাঙ্কিং পরিষেবা



 ব্যাংক সংযুক্তিকরণ এবং আরো কিছু দাবিতে আগামী 26 এবং 27 সেপ্টেম্বর ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছে ব্যাংক অফিসার দের চারটি সংগঠন। এরপর 28 তারিখ চতুর্থ শনিবার হওয়ায় এমনিতেই ব্যাংক বন্ধ, অর্থাৎ টানা চার দিন ব্যাংক বন্ধ থাকবে।তবে কর্মীদের সংগঠন গুলির ধর্মঘটে এখনো যোগ না দেওয়ায় এটিএম নিয়ে সমস্যা হওয়ার আশঙ্কা কম। 

 কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন 30 শে আগস্ট ঘোষণা করেছিলেন দশটি রাষ্ট্রায়ত্ত ব্যাংককে  মিশিয়ে চারটি বড় মাপের ব্যাংক তৈরি করা হবে।এই সিদ্ধান্তের প্রতিবাদে সারা দেশজুড়ে আন্দোলনে নামার কথা ঘোষণা করেছিলেন ব্যাংক অফিসার ও কর্মীদের সংগঠনগুলি।

 ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়ন এর অফিসার ও কর্মীদের নটি সংগঠন আগামী 20 সেপ্টেম্বর দিল্লিতে ধরনা দেবার সিদ্ধান্ত নিয়েছেন। তবে ধর্মঘট নিয়ে অফিসার ও কর্মীদের মধ্যে মতবিরোধ আছে। 

 ব্যাংক কর্মীদের বৃহত্তম সংগঠন এ আই বি এ জানিয়েছে তারা ধর্নায় সামিল হবে, কিন্তু ধর্মঘটে নয়। আর যেহেতু এটিএম কর্মীদের সংগঠন তাদের অনুমোদিত,  তাই তারাও ধর্মঘটে সামিল হবেন না। তাই এটিএম এর সমস্যা তৈরি হওয়ার সম্ভাবনা কম। 

 আইবক,  ইনবক,  আই বি ও এ এবং নব্য নামের চারটি অফিসার দের সংগঠন ধর্মঘটে নামতে চলেছে। তাদের দাবি আমরা প্রথম থেকেই ব্যাংক সংযুক্তিকরণ এর বিরুদ্ধে। এর আগেও আমরা প্রতিবাদ করেছি l বেতন সংশোধনের বিষয়টি অনেকদিন ধরে ঝুলে রয়েছে। এই সমস্ত কিছুর প্রতিবাদ জানাতেই আমরা দুদিনের ধর্মঘট ডেকেছি। 

No comments:

Post a comment