Trending

Saturday, 7 September 2019

প্রশিক্ষণের সময় হওয়া দিনের পর দিন যৌন নির্যাতনের বিরুদ্ধে মুখ খুলল বাংলার প্রতিশ্রুতিমান কিশোরী




কোচ  সুরজিত গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে মুখ খুলল বাংলার কিশোরী সাতারু।দীর্ঘদিন ধরে তার উপর হওয়া যৌন নির্যাতন নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সে একটি ভিডিও পোস্ট করেছে। অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে তার উপর হওয়া যৌন নির্যাতনের ঘটনা।


 কিশোরী জানায় সমস্ত অভিযোগ সহ থানায় গিয়েছিল অভিযোগ দায়ের করতে।কিন্তু স্থানীয় পুলিশ তার অভিযোগ নিতে অস্বীকার করে এবং তাকে জানানো হয় যেহেতু ঘটনাটি গোয়ায় থাকাকালীন ঘটেছে,তাই সে যেন গোয়া পুলিশকে  সমস্ত ঘটনা জানায়।আতঙ্কিত কিশোরী এবং তার পরিবারের দাবি অভিযুক্ত শিক্ষক সুরজিৎ গঙ্গোপাধ্যায় 10 বছর বয়স থেকে তাকে সাঁতার শেখায়।এরপর প্রশিক্ষণ দেওয়ার জন্য তিনি মেয়েটিকে  গোয়ায় ডেকে পাঠান।সেখানে থাকাকালীন প্রশিক্ষণের সময় এবং অন্যান্য সময় বিভিন্নভাবে তাকে যৌন হেনস্থা করতেন তিনি।শুধু তাই নয় তাকে ভয় দেখিয়ে রাখতেন যে এসমস্ত কথা ফাঁস হয়ে গেলে মেয়েটির  কেরিয়ারের ক্ষতি হবে। 

আক্রান্ত কিশোরীর অভিযোগ প্রথমে নিতে না চাইলেও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খবর পৌঁছায় কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রীর কাছে।গোয়ার সুইমিং  অ্যাসোসিয়েশন  থেকে সুরজিৎ গঙ্গোপাধ্যায় সংক্রান্ত চুক্তি বাতিল করা হয়েছে।ক্রীড়া মন্ত্রী কিরন জিজিজু জানিয়েছেন অভিযুক্তর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে।যাতে তিনি কোথাও চাকরি না পান সেই ব্যবস্থা করা হবে।

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার মাধ্যমে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী।মেয়েটির পরিবারের করা অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে চন্দননগর থানার পুলিশ। 

No comments:

Post a Comment