Trending

Thursday, 26 September 2019

বাড়লো নতুন রেশন কার্ড তৈরি ও পুরনো কার্ড সংশোধনের সময়সীমা



পশ্চিম মেদনীপুরের ডেবরা এক প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেন যে নতুন ডিজিটাল রেশন কার্ড তৈরি এবং রেশন কার্ডের ভুল সংশোধন এর সময়সীমা বাড়ানো হয়েছে।5ই  নভেম্বর থেকে 30 নভেম্বর পর্যন্ত করা এটি করা  হয়েছে। 

 গতকালই খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘোষণা করেছিলেন যে রেশন কার্ড ভুল সংশোধন এর সময়সীমা বাড়ানো হবে,কিন্তু কতদিন সেটা তিনি নির্দিষ্ট করে কিছু জানাননি।তিনি বলেছিলেন এ বিষয়ে মুখ্যমন্ত্রী জানাবেন।তারপরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক থেকে বর্ধিত সময়সীমার কথা ঘোষণা করলেন। 

 রাজ্য সরকার খাদ্য ও সরবরাহ দপ্তর এর উদ্যোগে খাদ্য সাথী প্রকল্পে ডিজিটাল রেশন কার্ড তৈরি এবং রেশন কার্ডের ভুল সংশোধন ও কর্মসূচী নেয়া হয়েছিল গত 9 সেপ্টেম্বর,  হিসেব মতো 27 সেপ্টেম্বর শেষ হচ্ছে এই কর্মসূচি। 

 কিন্তু রেশন কার্ডের ভুল সংশোধন এবং ডিজিটাল রেশন কার্ড তৈরির জন্য মানুষের প্রতিটি জেলায়ভিড়  উপচে  পড়ায়  সরকার নতুন করে সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিল।28 সেপ্টেম্বর মহালয়।তারপর থেকে পুজো শুরু, তাই আবার 5 ই নভেম্বর থেকে কর্মসূচি শুরু করা হবে।

 ছুটির দিন বাদে সকাল 10 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত এই কর্মসূচি চলবে।বিডিও অফিস,  মিউনিসিপ্যালিটি অফিস,  বোরো অফিসে চলবে  সংশোধনের কাজ। 



No comments:

Post a comment