Trending

Tuesday, 24 September 2019

ফের কাশ্মীর নিয়ে মধ্যস্থতার ইচ্ছা প্রকাশ করলেন ট্রাম্প





 যদি ভারত ও পাকিস্তান রাজি থাকে তাহলে কাশ্মীর নিয়ে তিনি মধ্যস্থতা করতে রাজি,  আরো একবার জানালেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 ইমরান খান চাইছিলেন কাশ্মীর নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় বসুক।এই কারণে তিনি বিশ্বের অনেক দেশের কাছে দরবার ও করে ছিলেন,ডোনাল্ড ট্রাম্প নিজেও চাইছিলেন কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে।কিন্তু ভারতের তীব্র আপত্তির কারণে এতদিন তা সম্ভব হয়নি।

 ইমরান খানের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের একটি বৈঠক হয় সোমবার।ওই বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জানান, কাশ্মীর একটি অত্যন্ত জটিল বিষয়।অনেকদিন ধরে এই সমস্যা চলছে।আমি এই সমস্যার মধ্যস্থতা করতে চাই,  কিন্তু এই নিয়ে দুই দেশকেই রাজি হতে হবে। 

 এ প্রসঙ্গে ইমরান খান জানান নরেন্দ্র মোদী এবং ইমরান খান দুজনেই তার ভাল বন্ধু।তাই তিনি এখানে একজন ভালো মধ্যস্থতাকারী হতেই পারেন।রোববার হিউস্টনে হাউডি মোদীর সভায়  ট্রাম্প জানিয়েছিলেন নরেন্দ্র মোদী ওনার ভালো বন্ধু,  তিনি ভারতের জন্য ভালো কাজ করছেন। 

অন্যদিকে ব্রাজিলের জি সম্মেলনে প্রধানমন্ত্রী মার্কিন প্রেসিডেন্টকে জানিয়েছিলেন,যে কাশ্মীর ভারতের আভ্যন্তরীণ বিষয়।এটি নিয়ে ভারত-পাকিস্তান নিজেদের মধ্যে আলোচনা করে মিটিয়ে নিতে পারবে।কোন বিদেশী রাষ্ট্রের এতে নাক  গলানোর প্রয়োজন নেই  lতাও হাল ছাড়ছেন না ডোনাল্ড ট্রাম্প।



No comments:

Post a comment