Trending

Wednesday, 11 September 2019

এবার রেল যাত্রার সঙ্গে সঙ্গে মিলবে ট্যাক্সি ও হোটেল বুকিং পরিষেবা




রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি  কে যাদব জানিয়েছেন, খুব শিগগির তেজস এক্সপ্রেস দিল্লি  লখনৌ এবং মুম্বাই  আমেদাবাদ রুটে যাত্রীদের হোটেল বুকিং থেকে শুরু করে ট্যাক্সি পরিষেবা সহ আরো বিভিন্ন রকমের পরিষেবা দিতে চলেছে।



আইআরসিটিসি যে ধরনের পরিষেবা আনতে চলেছে তাতে যাত্রীদের পছন্দমতো খাবার বুকিং করা তো থাকবে, এছাড়া বাড়ি থেকে স্টেশন এবং স্টেশন থেকে বাড়ি যাবার জন্য ট্যাক্সি পরিষেবা, ব্যাগ  বহন পরিষেবা, হুইলচেয়ার পরিষেবা ইত্যাদি ও সংযুক্ত হতে চলেছে।



এই নিয়ে বিভিন্ন বেসরকারি সংস্থার সঙ্গে কথা চলছে। যদিও বিষয়টি সময় সাপেক্ষ,  তবে এই ধরনের পরিষেবা চালু করতে তারা বদ্ধপরিকর। ঠিক যেভাবে ভারতীয় রেল যাত্রীদের পরিষেবা দিয়ে থাকে, বেসরকারি সংস্থাগুলোর মাধ্যমে সেই রকমই পরিষেবা দেয়ার কথা চিন্তা করা হচ্ছে।  



 ভি  কে যাদব জানান যাতে যাত্রীরা নিজের পছন্দ মতো খাবার অর্ডার করার জন্য ই ক্যাটারিং এর সুবিধা নিতে পারে সেদিকেও লক্ষ্য রাখা হচ্ছে।যে সমস্ত যাত্রীরা 50 টাকার মধ্যে খাবার অর্ডার করতে চান তাদের জন্য লুচি তরকারি, ছোলা বাটোরা, ধোসা ইত্যাদি ধরনের খাবার রাখা হয়েছে।আর যারা দুইশ আড়াইশো টাকার উপরে খাবার অর্ডার করতে চান তাদের জন্য এই ক্যাটারিংয়ের বন্দোবস্তও করা হচ্ছে।

No comments:

Post a comment