Trending

Saturday, 28 September 2019

মায়ের শেষ ইচ্ছা পূরণ করল সুষমা কন্যা বাসুরি



 মা সুষমা স্বরাজ এর শেষ ইচ্ছা পূরণ করল তার মেয়ে বাসুরি।কুলভুষণ মামলার পারিশ্রমিক হিসেবে আইনজীবী হরিশ সালভেকে তার পারিশ্রমিক ষোল আনা দিয়ে এলেন সুষমা কন্যা।সুষমা স্বরাজের স্বামী স্বরাজ কৌশল স্ত্রীকে মেনশন করে টুইট করেন 'সুষমা তোমার শেষ ইচ্ছে বাসুরি পূরণ করল।কুলভুষণ মামলার পারিশ্রমিক হিসেবে সালভের  হাতে  সে  গিয়ে এক টাকা দিয়ে এসেছে।

সে সময় গোটা দেশ কাশ্মীরকে নিয়ে ব্যস্ত, সর্বত্র আলোচিত হচ্ছে 370 ধারা নিয়ে।তারই মধ্যে 6 ই আগস্ট বিকেল বেলা প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ফোন করেছিলেন আইনজীবী হারিশ সালভেকে।তিনি বলেছিলেন কি ব্যাপার আপনি আপনার পারিশ্রমিক নিতে এলেন না কেন? 

 তারপর তিনি বলেন আমি আমার মেয়ের অফিসে থাকব,আপনি ছটা নাগাদ চলে আসুন।কিন্তু ফোন ছাড়ার 10 মিনিটের মধ্যেই হূদরোগে আক্রান্ত হন স্বনামধন্য এই বিজেপি নেত্রী। সেদিনই রাত নটায়  নয়াদিল্লির অল ইন্ডিয়া মেডিকেল সাইন্সে চির নিদ্রায় দেশে চলে যান সুষমা স্বরাজ।ভারতের রাজনৈতিক মহলে নেমে আসে শোকের ছায়া।আইনজীবী হারিশ সালভে যেন ঘটনাটাকে বিশ্বাস করতে পারছিলেন না।সেদিনই তিনি সংবাদমাধ্যমকে কিছুক্ষণ আগে হওয়া ফোনে কথা বার্তার কথা জানান।

 প্রসঙ্গত পাকিস্তানের হাতে বন্দি কুলভূষণ যাদব এর মৃত্যুদণ্ড রোধে আন্তর্জাতিক আদালতে ভারতের হয়ে সওয়াল করেছিলেন হারিশ সালভে।আটকে দিয়েছিলেন কুলভুষনের মৃত্যুদণ্ড।সুষমা স্বরাজ তখন বিদেশমন্ত্রী।সালভে  সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে বিদেশ মন্ত্রী হিসেবে তার ভূমিকা গোটা দেশ দেখেছে।কিন্তু মৃত্যু সবসময় আকস্মিক,যে মানুষটা 10 মিনিট আগে আমার সঙ্গে কথা বলল সে এমনভাবে মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে এটা ভাবাই যায় না।




No comments:

Post a comment