Trending

Sunday, 29 September 2019

টেক্সাসে গুলিতে ঝাঁঝরা শিখ অফিসার





 সন্দীপ সিংহ ধালিওয়াল টেক্সাসের একটি ট্রাফিক সিগন্যালের নিয়মভঙ্গের জন্য একটি গাড়িকে আটক করেন।গাড়িতে চালকের আসনে বসেছিলেন একটি পুরুষ এবং তাঁর পাশে ছিলেন একজন মহিলা।গাড়ি আটক করা নিয়ে তর্কবিতর্কের মাঝে হঠাৎ এই পুরুষ চালকের আসন থেকে নেমে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে পরপর গুলি চালান,গুলিতে ঝাঁঝরা হয়ে যান সন্দ্বীপ,লুটিয়ে পড়েন মাটিতে।পুলিশ অজ্ঞাত পরিচয় আততায়ী এবং তার সঙ্গিনীকে গ্রেপ্তার করেছে।কিন্তু ঘটনাটি ঘিরে তীব্র অসন্তোষ ছড়িয়েছে শিখ সম্প্রদায়ের মধ্যে। অপরাধীদের কঠিন শাস্তির দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান অনেকেই।

শিখ হারিস কাউন্টি শেরিফের ডেপুটি সন্দীপ সিংহ ধালিওয়াল শিখদের অধিকার রক্ষা নিয়ে আমেরিকায় লড়াই করেছেন।মূলত তার লড়াই ছিল শিখ পুরুষ দের দাড়ি এবং পাগড়ী নিয়ে,পেট্রোলিং এর সময় তার মাথায় পাগড়ি দেখা যেত। 

স্থানীয় অধিবাসীদের বক্তব্য শুধুমাত্র শিখ সম্প্রদায়ের নয় তিনি বহু মানুষের উপকার করেছেন।ঠিক কি কারণে তার উপর গুলি চালানো হলো সেই বিষয়ে তদন্তে নেমেছে পুলিশ।সন্দ্বীপের উপর গুলি চালানোর পরে আততায়ী পাশের একটি শপিং মলে ঢুকে পড়ে। মহিলাটি ও তার পিছু নেয়,পুলিশ সেখান থেকেই তাদের দু'জনকে গ্রেফতার করে।গত 10 বছর ধরে শিখা হারিস কাউন্টির একজন দক্ষ অফিসার ছিলেন সন্দ্বীপ।ঘটনা দিনের  সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা যাচ্ছে, রীতিমতন পরিকল্পনা করে ঠান্ডা মাথায় খুন করা হয়েছে সন্দ্বীপকে।



No comments:

Post a comment