Trending

Saturday, 21 September 2019

এনআরসির জন্য নথি সংশোধনের লাইনে দাঁড়িয়ে মৃত্যু হলো বালুরঘাটের এক বাসিন্দার



কেন্দ্র থেকে একাধিকবার  ঘোষণা করা হয়েছে বাংলায়  এনআরসি হবে।আসামে কিছুদিন আগে ঘটে যাওয়া এনআরসিতে বাদ পড়েছেন ১৯ লক্ষ নাগরিক।তাই এনআরসি নিজেদের নাম  বজায় রাখতে  উঠে-পড়ে লেগেছেন বাংলা সীমান্তবর্তী এলাকার মানুষজন।

 ভোটার কার্ড ও আধার কার্ড সংশোধনের জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হচ্ছে মানুষজনকে। খোলা হয়েছে একাধিক আধার কার্ড সংশোধন কেন্দ্র, বিডিও অফিসে পড়ছে লম্বা লাইন। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

শুক্রবার সকালে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট বিডিও অফিসের চলছিল নথি  সংশোধনের কাজ।সকাল থেকে পড়েছিল লম্বা লাইন।হঠাৎ সকাল ১১ টা নাগাদ লাইনে দাঁড়ানো এক ব্যক্তি অসুস্থ বোধ করেন।কিছুক্ষণ পর তিনি মাথা ঘুরে পড়ে যান।লাইনে দাঁড়ানো অন্যান্য ব্যক্তিরা তাকে নিয়ে হাসপাতালে গেলে হাসপাতাল থেকে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।ঘটনার পর শোকের ছায়া নেমে এসেছে ব্যক্তির পরিবারের।

 বাংলায় এনআরসি হলে কি হতে পারে সে আতঙ্কে রাতের ঘুম উড়ে গেছে সীমান্তবর্তী এলাকার মানুষজনের।তাই সমস্ত কাজ ফেলে নিজেদের রেশন কার্ড,ভোটার ও আধার কার্ডের সংশোধনের কাজে নেমেছেন মানুষজন।সেই কাজ করতে গিয়ে হয়তো নিজের শারীরিক অসুস্থতা কে অগ্রাহ্য করে লাইনে দাঁড়িয়ে ছিলেন ওই ব্যক্তি।গোটা বাংলা এখন এনআরসি আতঙ্কে ভুগছে।

No comments:

Post a comment