Trending

Wednesday, 25 September 2019

এমআরআই স্ক্যান করানোর পর রোগীকে মেশিন থেকে বের করতে ভুলে গেলেন চিকিৎসক



হরিয়ানার পঞ্চকুলা 59 বছর বয়সী রাম হর লোহান মোটরবাইক চালাতে গিয়ে আহত হন,  তার কাঁধের হাড় সরে গিয়েছিল।চিকিৎসকের কথামতো এমআরআই স্ক্যান করাতে গত রবিবার সন্ধ্যায় তিনি পঞ্চকুলা সিভিল হাসপাতলে যান। 

 চিকিৎসকের সহকর্মীরা তাকে জানায় তাকে অন্তত 10 থেকে 15 মিনিট মেশিনের ভেতর থাকতে হবে, কিন্তু 30 মিনিট হয়ে যাওয়ার পরেও কেউ তাকে মেশিন থেকে বের করেনি। এদিকে মেশিনের  তাপমাত্রা বাড়তে থাকায় অস্বস্তি বোধ হয় রামহর এর, তার শ্বাসকষ্ট হতে থাকে,তিনি চিৎকার করে ডাকতে থাকেন।শেষে কান্নাকাটি জুড়ে দেন, কিন্তু কেউ তাকে সাহায্য করার জন্য এগিয়ে আসেনি।অবশেষে নিজের চেষ্টায় মেশিন ভেঙে বেরিয়ে আসেন তিনি। 

নিজের অভিজ্ঞতায় তিনি বলেছেন চিকিৎসক ললিত কৌশল আমাকে এমআরআই স্ক্যান করাতে বলেছিলেন, আমাকে বলা হয়েছিল 10 থেকে 15 মিনিট মেশিনের ভিতরে থাকতে হবে, কিন্তু 30 মিনিট হয়ে যাওয়ার পরেও কেউ আমাকে বের করেনি।আমার প্রচন্ড কষ্ট হতে থাকে।আমি কান্নাকাটি করি, চিৎকার করি কিন্তু কেউ সাহায্য করতে আসেনি।অবশেষে আমি বেল্ট ছিড়ে মেশিন থেকে বেরিয়ে আসি। 

এমআরআই স্ক্যান বিভাগের দায়িত্বে থাকা অমৃত খোকার পুরো ঘটনাটি অস্বীকার করেছেন।অন্যান্য কর্মীরা দাবি করেন তারাই রামহরকে মেশিন থেকে বের করে এনেছেন যদিও রামহর পুলিশে অভিযোগ দায়ের করেছেন।ঘটনাটি স্বাস্থ্যমন্ত্রীকে জানানো হয়েছে।রামহর দাবি করেছেন ওই ঘরের  সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হোক। 

No comments:

Post a comment