Trending

Saturday, 28 September 2019

রাজ্যের উদ্যোগে তৈরি হবে শিল্প সামগ্রী পার্ক



 রিয়েল এস্টেট ক্ষেত্রে পশ্চিমবঙ্গে বৃদ্ধির হার বেশ সন্তোষজনক।রাজ্য সরকার সেই বৃদ্ধির হার বাড়াতে বিভিন্ন সামগ্রী ও যন্ত্র উৎপাদনের জন্য পানাগর এ একটি শিল্প পার্ক তৈরির উদ্যোগ নিয়েছে।শিল্প ও বাণিজ্যমন্ত্রী ও অর্থমন্ত্রী অমিত মিত্র শুক্রবার বণিকসভা সিআইআই আয়োজিত এক আলোচনায় একথা স্পষ্ট করেন।

পশ্চিমবঙ্গের শিল্প উন্নয়ন নিগম প্রস্তাব দিলে অবিলম্বে পানাগর এ একটি শিল্প পার্ক গড়ে তোলার জন্য উপদেষ্টা নিয়োগ করা হবে।যদি 100 একরের সমস্ত সংস্থাকে জমি বরাদ্দ না করা যায় তাহলে সরকার আরো 100 একর জমি দেবে।

 পশ্চিমবঙ্গে মোট 35 টি নির্মাণ শিল্প সামগ্রী উৎপাদিত হয়।এরমধ্যে 25 টি পণ্য সামগ্রী বাইরে থেকে আনতে হয়,মন্ত্রী চান ওই 25 টি পণ্য সামগ্রী ও পশ্চিমবঙ্গেই উৎপাদন করা হোক।

 গোটা দেশ যখন রিয়েল এস্টেট ক্ষেত্র নিয়ে নগদ সমস্যায় ভুগছে তখন পশ্চিমবঙ্গ সস্তার আবাসন ক্ষেত্র হিসেবে বেশ ভালো পজিশনে আছে।তাই মন্ত্রীর দাবি এ রাজ্যের ক্ষেত্রে কোন প্রকল্প ব্যাংক অনাদায়ী ঘোষিত হয়নি।প্রতিবছর কলকাতায় প্রায় 15 হাজার আবাসন বিক্রি হচ্ছে।হাওড়া,হুগলি,কোন্নগর ইত্যাদি এলাকার মতো কলকাতার আশেপাশে প্রচুর সস্তার আবাসন বিক্রি হচ্ছে।


No comments:

Post a comment