Trending

Sunday, 22 September 2019

রেলের সূচি বদল বালুরঘাটে




 সম্প্রতি রেলের তরফে ঘোষনা করা হয়েছে তেভাগা এক্সপ্রেসকে  বাতিল করা হবে, এই ঘোষণার পর থেকেই বালুরঘাটে চাঞ্চল্য ছড়িয়েছে।কলকাতা বালুরঘাট তেভাগা এক্সপ্রেসকে সকালে না চালিয়ে সেটিকে রাতে চালানোর পরিকল্পনা নিয়েছে রেল।রাতের সময় তালিকা পেশ করে পরিকাঠামো জানার জন্য স্টেশন মাস্টারকে চিঠি পাঠিয়েছে  রেল। 
এলাকার বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী তেভাগা এক্সপ্রেসকে আগের মত সকালে চালানোর দাবি তুলেছেন,অন্যদিকে বালুঘাটের বিজেপির সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন অনেকদিন থেকেই বালুরঘাট হাওড়া দ্বি সাপ্তাহিক ট্রেনটিকে তিনি দৈনিক চালানোর জন্য দাবি জানিয়ে আসছেন।

সেটিকে দৈনিক করার পরিকল্পনা করা হচ্ছিল, ভুল করে তেভাগার নাম চলে এসেছে। বিষয়টি নিয়ে রেলের সঙ্গে তাঁর কথা হয়। 

বিশ্বনাথ চৌধুরী জানান তেভাগা নামের সঙ্গে এখানকার মানুষের আবেগ জড়িয়ে আছে l এই  আবেগের কথা মাথায় রেখেই ট্রেনটির নাম তেভাগা এক্সপ্রেস রাখা হয়েছে।এই ট্রেনটি শুধু বালুরঘাট দক্ষিণ দিনাজপুরই  নয়, মালদা বীরভূম এমনকি কলকাতার মানুষের কাছে কিন্তু সুবিধাজনক তাই কোনোমতেই এই ট্রেনের সময়সীমা পরিবর্তন করার কথা হতে পারে না। 

তৃণমূলের জেলা সাংসদ অর্পিতা ঘোষ জানিয়েছেন বালুরঘাটের মানুষের আবেগের কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তেভাগা সহ এক গুচ্ছ ট্রেন চালু করেছিলেন,যা কলকাতা ও দক্ষিণবঙ্গে অত্যন্ত কার্যকরী।হঠাৎ করে তেভাগার মতন ট্রেনকে বাতিল করার কথা খুব  অপ্রাসঙ্গিক।

তবে রেল আধিকারিকরা স্বীকার করেছেন হাওড়া বালুরঘাট দ্বিসাপ্তাহিক ট্রেনটিকে দৈনিক করার জন্যই পরিকল্পনা নেওয়া  হয়েছে,সেখানে ভুল করে তেভাগার নাম চলে এসেছে। 

No comments:

Post a comment