Trending

Thursday, 12 September 2019

নতুন আইনে জরিমানা 1 লাখ 41 হাজার টাকা মাথায় হাত ট্রাক মালিকদের


পয়লা সেপ্টেম্বর থেকে গোটা দেশজুড়ে লাগু  হওয়া নতুন ট্রাফিক আইন এ  জরিমানার অংক অনেকটাই বাড়ানো হয়েছে, যার ফলে মাশুল গুণতে হচ্ছে সাধারন মানুষদের।সাধারণ বাইক আরোহী থেকে শুরু করে চারচাকা এমনকি ট্রাক চালকদের হাতে ধরান  হচ্ছে মোটা অংকের জরিমানা টাকা।  

 প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে উঠে আসছে এমন কিছু ঘটনা। এবার সেই খাতায় নাম লেখালো রাজস্থানের ভগবান রাম নামে এক ট্রাক মালিক। তার বিরুদ্ধে অভিযোগ ছিল যে সে নির্দিষ্ট ওজনের বেশি মাল নিয়ে যাচ্ছে l  এ অবস্থায় দিল্লি ট্রাফিক পুলিশের হাতে ধরা পড়লে  তাকে 1 লাখ 41 হাজার 700 টাকা জরিমানা করা হয়।এত বড় অঙ্কের জরিমানা টাকা দেখে রীতিমত হতভম্ব হয়েছেন ট্রাক মালিকl কিন্তু টাকা জমা না দিয়ে কোন উপায় না থাকায় অবশেষে দিল্লিতে এসে তিনি পুরো টাকাটা জমা দিয়ে যান। 

 পরিবহন সংগঠনের তরফে জানানো হয়েছে যে তারা কেউ আইন ভাঙার পক্ষে নয়। তবে আইন ভাঙলে এত বেশি অঙ্কের জরিমানা ধার্য করা হয়েছে যা দেওয়া  সাধারণ মানুষের পক্ষে অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে।নিউ মোটর ভেহিকেল আইনে এ মোটা অঙ্কের জরিমানা দিতে গিয়ে মাথায় হাত পড়েছে ছোট-বড় সমস্ত ব্যবসায়ীদের। 

 জানা যায় 4ঠা  সেপ্টেম্বর গুরু গ্রামে এক মাদকাসক্ত ট্রলি চালকের কাছ থেকে পুলিশ আদায় করে 59,000 টাকা।তার আগেরদিন ওড়িশা সম্বলপুর নাগাল্যান্ডের রেজিস্ট্রেশন প্রাপ্ত এক ট্রাক  চালকর কাছে  পুলিশ  জরিমানা করে 86 হাজার টাকা।তবে পরে কিছু ডকুমেন্টস দেখানোয় তাকে সত্তর হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়। 

No comments:

Post a comment