Trending

Monday, 23 September 2019

হাউডি মোদী শোয়ে উঠে এলো গান্ধী নেহেরুর নাম


নরেন্দ্র মোদী এবং ডোনাল্ড ট্রাম্প এই দুজন একই মঞ্চে বক্তব্য রাখলেন প্রায় 50 হাজার লোকের সামনে।হাউস্টনে উপস্থিত 50 হাজার মানুষ এন আর জি স্টেডিয়ামে প্রবেশ করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে জয়ধ্বনি তুলছিল।তার মাঝেই মঞ্চে প্রবেশ করলেন  নরেন্দ্র মোদী।গোটা বিশ্ব অপেক্ষা করছিল হাউডি মোদী দেখার জন্য।

মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস মেজরিটি লিডারমেকার টনি হেয়ার সেই সময় মঞ্চে উপস্থিত ছিলেন।মোদির সাথে পরিচয় হওয়ার পরে তিনি ভারত সম্পর্কে কথা বলতে শুরু করেন,তার বক্তব্যে গান্ধী এবং জহরলাল নেহেরুর প্রশংসা ঝরে পড়ে।

 তিনি বলেন আমেরিকার মতো ভারত একটি ধর্মনিরপেক্ষ দেশ, এটার জন্য তারা যথেষ্ট গর্বিত।গান্ধী এবং নেহেরুর মতবাদকে মেনেই ভারত আজ ধর্মনিরপেক্ষ হয়েছে।ভারতের গণতন্ত্র  সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন ভারত একটি শক্তিশালী দেশ এখানে একজন ধনী যা পান গরিব  ও তাই পান।

প্রসঙ্গত উল্লেখ্য একাধিকবার জহরলাল নেহেরুকে বিজেপি শিবির থেকে নিশানা করা হয়েছে, এমনকি হাউডি মোদি শুরু হওয়ার কিছুক্ষণ আগে অমিত শাহ নেহেরুর কড়া সমালোচনা করেছিলেন,পাক অধিকৃত কাশ্মীর তৈরি করার জন্য।তার কিছুক্ষণ পরেই প্রধানমন্ত্রী শোয়ে  গান্ধী এবং নেহেরুর ভূয়শী প্রশংসা শোনা গেল মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে। বিভিন্ন রাজনৈতিক মহলে এখন এটিই  ঘোরতর চর্চার বিষয়।


No comments:

Post a comment