Trending

Thursday, 19 September 2019

৪০ বছর ধরে কাচ তার প্রধান খাদ্য



 বিভিন্ন মানুষের বিভিন্ন অদ্ভুত নেশার কথা আমরা অনেকেই শুনেছি,  কিন্তু তাই বলে কাচ  খাওয়ার নেশা, এমনটা সচরাচর শোনা যায় না।কিন্তু এই ঘটনাই ঘটেছে মধ্যপ্রদেশ এর এক আইনজীবীর সাথে। 

 দয়ারাম শাহ নামের  ঐ  আইনজীবী  মধ্যপ্রদেশের দিন্দরি জেলার বাসিন্দা।40 বছর আগে নিছক মজা করার জন্য তিনি একবার কাচ খেয়ে ছিলেন।প্রথমবার খেয়ে বেশ ভালো লেগেছিল,  তাই আবারও তিনি সেটি খান।এইভাবে আস্তে আস্তে এই কাচ  খাওয়া তার নেশায় পরিণত হয়। 

 সেই কারণে তার দাঁত এবং শরীরের উপর মারাত্মক প্রভাব পড়ছে, কিন্তু তিনি কিছুতেই তার এই নেশা থেকে বাইরে আসতে পারছেন না।যদিও তিনি অন্যদের এই নেশায় আসক্ত হওয়া থেকে বিরত থাকতে বলেছেন।

 একটি সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন যে এই অভ্যাসটি খারাপ এটা তিনি জানলেও কিছুতেই এটা  থেকে তিনি বাইরে আসতে পারছেন না।যদিও আগের থেকে অনেকটা কমিয়ে দিয়েছেন কাচ খাওয়া।

 চিকিৎসক সুব্রত সাহা জানান এমন চেষ্টা করা ভুলেও উচিত নয়, কারণ কাচ  জিনিসটা হজম হয় না, তাই শরীরের ভিতরে গিয়ে শরীরের ভিতরের অঙ্গ প্রতঙ্গের হানি ঘটাতে পারে, এমনকি ভিতর ঘা সৃষ্টি করতে পারে।বিভিন্ন ধরনের শারীরিক সমস্যার উৎপত্তি ঘটতে পারে সেখান থেকে। 

No comments:

Post a comment