Trending

Wednesday, 2 October 2019

বন্ধ করা হল ভিআইপি রোড সংলগ্ন সল্টলেকের ফুটব্রিজ





পুজোয় নিরাপত্তাজনিত কারণে কেষ্টপুর খালের উপর চারটি ফুটব্রিজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল প্রশাসন,তবে স্থানীয় বাসিন্দারা যাতায়াত করতে পারবেন।যে ফুটব্রিজ গুলো বন্ধ রাখা হয়েছে সেগুলি হল বাঙ্গুর,লেক টাউন,দমদম পার্ক এবং গোলাঘাটা ফুটব্রিজ।প্রতিদিন কয়েক হাজার মানুষ সল্টলেক থেকে ভিআইপি এবং ভিআইপি থেকে সল্টলেক যাওয়ার জন্য এই ফুটব্রিজ গুলো ব্যবহার করেন।

 বিধান নগর কমিশনারেট ডিসি কুণাল আগারওয়াল মঙ্গলবার জানিয়ে দেন,পুজোর সময় প্রচুর মানুষ একসঙ্গে ফুটব্রিজ গুলি ব্যবহার করার চেষ্টা করেন,যার ফলে যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে কোন দুর্ঘটনা।তাই মানুষের নিরাপত্তার কারণেই এই ফুটব্রিজ  গুলো বন্ধ রাখা হবে।তবে স্থানীয় লোকজন নিজেদের পরিচয় পত্র দেখিয়েই ফুটব্রিজ দিয়ে যাতায়াত করতে পারবেন।

 বুধবার থেকে আগামী 10 ই অক্টোবর অর্থাৎ একাদশীর দিন পর্যন্ত এই গুলি বন্ধ রাখা হবে।প্রত্যেক দিন দুপুর তিনটে থেকে ভোর চারটে পর্যন্ত পরিচয়পত্র ছাড়া প্রবেশে কাউকে যাতায়াত করতে দেওয়া হবে না।


 তবে এই ফুটব্রিজ গুলো  বন্ধ থাকলেও খোলা থাকছে নবনির্মিত বেইলি ব্রিজ। ভিআইপি রোডকে  যানজটমুক্ত করতে এ বছরই লেকটাউন ব্রিজের কাছে কেষ্টপুর খালের উপর এই ব্রিজটি তৈরি করা হয়েছে। 140 ফুট লম্বা 4.25 মিটার চওড়া এই ব্রিজ দিয়ে মূলত ছোট গাড়ি চলাচল করবে।

 30 শে সেপ্টেম্বর দমকল মন্ত্রী সুজিত বসু এ ব্রিজ উদ্বোধন করেনতিনি বলেন দমদম এয়ারপোর্ট থেকে যারা ছোট গাড়ি  নিয়ে আসবেন তারা বেইলি ব্রিজ ব্যবহার করতে পারবেন,এছাড়া সাবওয়ে  তৈরি হচ্ছে লেকটাউন ও দমদম পার্কে।লেকটাউন আর  বাঙুর এভিনিউ এর মাঝে ভিআইপি রোড কেটে দেওয়া হয়েছে।

 বিমানবন্দর থেকে ভিআইপি রোড হয়ে যেসব গাড়ি উল্টোডাঙ্গা হয়ে কলকাতায়  ঢুকত তারা উল্টোডাঙা না গিয়ে লেকটাউন ফুট ফুটব্রিজ  এর কাছ থেকে বেইলি ব্রিজ ধরে সল্টলেকে যেতে পারবে।





No comments:

Post a Comment