Trending

Wednesday, 2 October 2019

আড়াই মাস এগিয়ে আসছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা



 শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে জানান,এবছর নির্ধারিত সময়ের প্রায় আড়াই মাস আগে নেওয়া হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা।পরীক্ষা হবে 2 রা ফেব্রুয়ারি।উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের আগেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা এবং কাউন্সিলিংয়ের কাজ সেরে রাখতে চাইছে প্রশাসন।

 হিসেব মতো এবছর মাধ্যমিক পরীক্ষার আগেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়ে যাবে।অন্যান্য বছর এপ্রিলের তৃতীয় সপ্তাহে পরীক্ষা হয়,তাই প্রশ্ন উঠছে পরীক্ষা এত এগিয়ে আসায় পড়ুয়াদের ওপর বাড়তি চাপ পড়ল কি? 

 তবে এবছর পরীক্ষা যে এগোনো হতে পারে তার আভাস মিলেছে অনেক আগে থেকেই,যে প্রক্রিয়া নভেম্বর-ডিসেম্বরে শুরু হতো সেই প্রক্রিয়া শুরু হয়ে গেছে পুজোর আগেই 30 সেপ্টেম্বরের মধ্যে।কোন বিশ্ববিদ্যালয়ের কি যোগ্যতা মান  তা জমা দিতে বলে দিয়েছিল বোর্ড।

 ইঞ্জিনিয়ারিং কলেজ বিশ্ববিদ্যালয় প্রধানদের সঙ্গে রিভিউ বৈঠকের পর শিক্ষামন্ত্রী প্রতিবছর সিট খালি থাকার কথা বলেন।হয়তো সেই সমস্যা মেটাতে এবছর উচ্চ মাধ্যমিকে ফল প্রকাশের আগেই জয়েন্ট এন্ত্রন্স পরীক্ষা এবং কাউন্সেলিং শেষ করার কথা ভাবা হয়েছে।ইতিমধ্যে জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু  সাহাকে বিষয়টি দেখতে বলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।



No comments:

Post a Comment