Trending

Thursday, 23 July 2020

১২ ঘন্টায় শহরে গ্রেফতার ২৮৯, জরিমানা ৩৪৬ জনের



করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুত হারে বাড়তে থাকায় রাজ্যে ফের সপ্তাহে দুদিন লকডাউন জারি করে নবান্ন। বৃহস্পতিবার এই লকডাউনের সকাল থেকেই রাজ্যজুড়ে পুলিশি কড়াকড়ি দেখল রাজ্যবাসী। বিনা কারণে রাস্তায় বের হলেই আটক করেছে পুলিশ। গুরুত্বপূর্ণ রাস্তায় ব্যারিকেড করে নাকা চেকিং করেছে পুলিশ।

তাতেই ধরা পড়েছেন বহু মানুষ। পর্যাপ্ত কারণ ছাড়া যাঁরা এদিন রাস্তায় বের হয়েছিলেন তাঁদের গ্রেফতার করে কেস দিয়েছে পুলিশ। কলকাতা পুলিশ এদিন সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত মোট ২৮৯ জনকে গ্রেফতার বা আইনি নোটিশ দিয়েছে। পাশাপাশি ১৯টি গাড়ি আটক করেছে এই সময়ে। সূত্রের খবর, জরুরি পরিষেবার স্টিকার লাগিয়ে ওই গাড়িগুলি নিয়ে যাতায়াত করতে গিয়ে ধরা পড়ে। গাড়িগুলির চালক কোনওরকম বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তাই গাড়ি আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। অপরদিকে এদিন ১২ ঘন্টার মধ্যে মাস্ক না পড়ে কলকাতার রাস্তায় বের হওয়ায় ৩৪৬ জনকে জরিমানা করেছে পুলিশ।


এবং রাস্তায় থুথু ফেলাতে ২৭ জনকেও জরিমানা করা হয়েছে। একই চিত্র জেলায় জেলায়। বড় রাস্তাগুলি ফাঁকা থাকলেও জেলার ছোট শহর ও গ্রামে এদিন কিছু দোকানপাট খুলেছিল। এছাড়াও রাস্তায় টোটো ও অটোর মতো যানবাহন বের হয়েছিল। পুলিশ এদিন রাস্তায় রাস্তায় যথেষ্ঠ দাদাগিরি দেখিয়ে দোকানপাট বন্ধ করিয়েছে। লকডাউন অমান্য করে রাস্তায় নামায় প্রচুর টোটো ও অটো আটক করেছে জেলা পুলিশ। সবমিলিয়ে লকডাউন সফল করতে ফুল মার্কস পেল পুলিশ।

No comments:

Post a comment